দেশে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩২৮৮, মৃত্যু ২৯

Nasima.jpg

যোগাযোগ ডেস্ক রিপোর্ট :

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে মারা গেছে ২৯ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত হয়ে মারা গেল ১৯৯৭ জন। এছাড়া এই ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও ৩২৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট করোনাক্রান্তের সংখ্যা ১,৫৯,৬৭৯জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪,৭২৭টি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৬৭৩ জন। সব মিলে সুস্থ হয়েছেন ৬৪ হাজার ৭২১ জন। আজ শানিবার (৪ জুলাই) দুপুরে করোনা নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

শনিবার (৪ জুলাই) দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। মৃত ২৯ জনের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ জন এবং বাড়িতে ১ জন। এলাকাভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৩ জন, বরিশাল বিভাগে ২ জন, সিলেট বিভাগে ২ জন, এবং ময়মনসিংহ বিভাগে ১ জন মৃত্যুবরণ করেছেন।

এদিকে মৃত ২৯ জনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, এদের মধ্যে ২১ জন পুরুষ ও ৮ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ১১-২০ বছরের মধ্যে ১ জন, ৩১-৪০ বছরের মধ্যে ১ জন, ৪১-৫০ বছরের মধ্যে ৪ জন, ৫১-৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে ১ জন এবং ৮১-৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছেন।

গত বছর ডিসেম্বরে চীনের উহান শহর থেকে সারাবিশ্বে ছড়িয়ে পড়া কারোন ভাইরাস বাংলাদেশেও সংক্রমণ শুরু করেছে ৮ মার্চ ২০২০। ইতোমধ্যে দেশের ৬৪ জেলায় ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top