‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল ও গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি সিপিবি’র

স্টাফ রিপোর্টার :

‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ মামলা-গ্রেপ্তারসহ রাষ্ট্রীয় নিপীড়নের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। একই সঙ্গে অবিলম্বে নিপীড়নমূলক ‘ডিজিটাল নিরাপত্তা আইন’ বাতিল ও এই আইনে গ্রেপ্তারকৃতদের মুক্তির দাবি জানিয়েছে দলটি। শনিবার এক বিবৃতিতে সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আরও বলেন, করোনা-মহামারিতে সারাবিশ্বের মতো বাংলাদেশের মানুষও যখন আতঙ্কিত ও বিপর্যস্ত, তখন সরকার নিপীড়নমূলক ‘ডিজিটাল নিরাপত্তা আইনে’ একের পর এক মামলা ও গ্রেপ্তার করে জনমতে নতুন আতঙ্কের সৃষ্টি করছে।

সরকারের সমালোচনা করায় শিক্ষক, সাংবাদিক, ব্লগার ও কার্টুনিস্টসহ অনেককেই গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের অধিকাংশেরই জামিন হচ্ছে না। এমনকি অনেক ক্ষেত্রেই গ্রেপ্তারকৃতদের জন্য বিচারিক প্রক্রিয়া জটিল করে রাখা হয়েছে। প্রকৃতপক্ষে ব্যর্থতা আর লুটপাট ঢাকতে সরকার নিপীড়নের পথ বেছে নিয়েছে।

নেতারা মুক্তচিন্তা, মতপ্রকাশের স্বাধীনতা ও মিডিয়ার ওপর অব্যাহত রাষ্ট্রীয় নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হতে এবং গণতন্ত্রের লড়াইকে অগ্রসর করতে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top