বাংলাদেশ এডিটরস ফোরামের করোনাকালীন সময়ে পত্রিকা প্রকাশনা ও মিডিয়া জটিলতা নিয়ে মতবিনিময় সভা

115803124_588323948501213_6809134013947601053_n.jpg

নিজস্ব প্রতিবেদক :

চলমান করোনা মহামারির সময়ে পত্রিকা প্রকাশনা ও সাংবাদিকদের বেতন বোনস পরিশোধ ও সমসাময়িক বিষয় নিয়ে বাংলাদেশ এডিটরস ফোরাম গতকাল (২৬ জুলাই) ঢাকার একটি হোটেলে মতবিনিময় সভার আয়োজন করে।

বাংলাদেশ এডিটরস ফোরামের সভাপতি দৈনিক আমাদের বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় পত্রিকা হাউজের সাম্প্রতিক দূর্দিন, বিজ্ঞাপন ও নিয়মিত প্রকাশনার যে সংকট দেখা দিয়েছে তার থেকে উত্তরণ এবং সরকারী সহযোগিতার বিষয় নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা।

করোনার এসময়ে ডিএফপির পত্রিকা হাউজ পরিদর্শন ও মিডিয়া বাতিলের  উদ্যোগ চক্রান্তে ক্ষোভ প্রকাশ করেন বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা। পত্রিকার সম্পাদক ও প্রকাশকদের যে সময় প্রণোদনা দিয়ে প্রকাশনা অব্যাহত রাখার সৃুযোগ করে দেওয়ার কথা সে সময়ে পত্রিকা জগতের মাফিয়াদের চক্রান্তে ডিএফপির এহেন কর্মকান্ডে হতবাক ও হতাশ প্রকৃত সাংবাদিক, বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা।

বাংলাদেশ এডিটরস ফোরামের নেতৃবৃন্দকে বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা আহ্বান জানান প্রকৃত সাংবাদিকদের পত্রিকা প্রকাশনা জগত থেকে বিদায় করে দিতে পত্রিকা জগতের মাফিয়াদের এহেন চক্রান্তের বিরুদ্ধে দেশের হাজার হাজার সম্পাদক প্রকাশককে নিয়ে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

এসময় আলোচনা অংশ নেন দৈনিক আলোর বার্তা পত্রকারর সম্পাদক রফিক উল্যাহ সিকদার, দৈনিক অন্যদিগন্তের সম্পাদক মোহাম্মদ মাসুদ, দৈনিক সংবাদ মোহনার সম্পাদক ফখরুল ইসলাম, দৈনিক আজকের প্রভাতের সম্পাদক নেজামুল হক, দৈনিক আপন কাগজ সম্পাদক মকছুদের রহমান মানিক, দৈনিক সুুর্যোদয় পত্রিকার সম্পাদক সুব্রত শুভ্র, দৈনিক দেশকাল সম্পাদক জাকির হোসেন তালুকদার, বিজনেস ডাইজেস্ট পত্রিকার সম্পাদক শহীদ উল্যাহ প্রিন্স, দৈনিক মর্ণিং অবজারভার সম্পাদক মোহাম্মদ শাহজাহান, দৈনিক ইভিনিং নিউজ পত্রিকার সম্পাদক এ বি এম সেলিম আহমেদ, দৈনিক এশিয়াবাণীর প্রধান সম্পাদক তাজুল ইসলাম, দৈনিক অন্যায়ের চিত্রের নির্বাহী সম্পাদক আবুল কাশেম সোহাগ।

মতবিনিময় সভায় সিদ্ধান্ত নেয় হয় আগামীকাল ২৮ জুলাই ডিএপপির মহাপরিচালককে স্মারক লিপি প্রদান করা এবং ঈদের পরে মাননীয় প্রধানমন্ত্রী,তথ্যমন্ত্রী. তথ্য মন্ত্রণালয়ের স্থাযী কমিটির সভাপতির সাথে সাক্ষাত করে বাংলাদেশ এডিটরস ফোরামের দাবীদাবা তুলে ধরা এবং প্রয়োজনে দেশের সম্পাদক ও প্রকাশকদের নিয়ে ঢাকায় মহাসমাবেশ করা।

স্মারক লিপি এবং বাংলাদেশ এডিটরস ফোরামের দাবীদাবা প্রস্তুত করার লক্ষে এডিটরস ফোরামের সহসভাপতি দৈনিক আলোর বার্তা সম্পাদক রফিক উল্যাহ সিকদার, এডিটরস ফোরামের সহসভাপতি দৈনিক আপন কাগজ সম্পাদক মকছুদের রহমান মানিক, এডিটরস ফোরামের যুগ্ম সম্পাদক দৈনিক অন্যদিগন্তের সম্পাদক মোহাম্মদ মাসুদ, এডিটরস ফোরামের প্রচার সম্পাদক দৈনিক সুর্যোদয়ের সম্পাদক সুব্রত শুভ্র ও এডিটরস ফোরামের সদস্য দৈনিক সংবাদ মোহনার সম্পাদক ফখরুল ইসলামকে নিয়ে ৫ সদস্যের কমিটি করা হয়।

মতবিনিময় সভা শেষে আগামী ১২ আগস্ট বুধবার সকাল ১১ টায় আবারো বাংলাদেশ এডিটরস ফোরামের সভা আহ্বান করে সবাইকে ধন্যবাদ জানিয়ে সভাপতি সভার কাজ শেষ করেন। সমগ্র সভা পরিচালনা করেন বাংলাদেশ এডিটরস ফোরামের সহসভাপতি মকছুদের রহমান মানিক ও প্রচার সম্পাদক সুব্রত শুভ্র। মববিনিময় সভায় উপস্থিত সকলেই মধ্যাহ্নভোজে আপ্যায়িত করার জন্য সভাপতিকে ধন্যবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top